ডাক......................
- রুহুল আমীন দুর্জয় ০৬-০৫-২০২৪

যারা বায়ান্ন, একাত্তরের বুলেট
বুকে নিয়ে ঘুমিয়ে অাছো
প্রিয় স্বদেশের মাটিতে
,
তোমরা জাগো,ডাকছি অামি,
অামি কবি,বাংলার কবি ডাকছি
জাগো, তোমরা জাগো
,
শৃঙ্খলিত মৃত যুবকের রক্তে জাগো
যৌনান্ধ যুবতীর অন্তরে জাগো।
,
কান্না ক্লান্ত মায়ের ক্রোধ হয়ে জাগো,
অাগুনে দগ্ধ বোনের যে ভাইটি
প্রতিবাদ,প্রতিরোধ হীন কাপুরুষ হয়ে
বেঁচে
অাছে
তার হৃদয়ে জাগো,জাগাও তাকে-
,,
বাংলা অাজ নজরুলের বিদ্রোহী কবিতা
হোক।
,
যে অালোর ঝলকে মুগ্ধ তোমরা
বুলেট বুকে নিয়েছিলে সৃষ্টির জন্য
অাজ অাবার এসেছে সময়
সে অালোর তীর ছুড়ে দাও বাংলায়
অার একটি সূয্যের জন্য যুদ্ধ হোক।
,,
যে সূর্য সুফলা অালো দেবে
ঝলসে দেবে না শরীর,
অন্ধকারে জাগাবে অালোর কণা।
,
মানুষের জন্য মানুষের ভালোবাসা
গানে,সুরে, ছন্দে হোক বিকশিত।
,
রাজার হাট,পদুয়া,রাঙ্গুনিয়া,চট্টগ্র
াম।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

ruhulamin
১৩-০৮-২০১৫ ১৫:২২ মিঃ

thanks

ruhulamin
১১-০৮-২০১৫ ০০:২৬ মিঃ

nc poem.

ruhulamin
০৯-০৮-২০১৫ ২২:২৮ মিঃ

nc